1. dainiklalmai@gmail.com : XC7ZGKLiZP :
  2. notonpakhi7@gmail.com : Md anwar : Md anwar
September 19, 2024, 7:39 am
সর্বশেষ খবর
লালমাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লিটন–নাজমুলদের ব্যাটিংয়ের এই হাল বাগমারা মডেল একাডেমী’র সনদ বিতরণ ও শিক্ষিকার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত সৌদি আরবের রিয়াদে বাংলাদেশী খাবারের হোটেল উদ্বোধন লালমাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর শুভ উদ্বোধন লালমাই উপজেলা আইন – শৃঙ্খলা ও উপজেলা মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত লালমাইয়ে সর্বজনীন পেনশন স্কীমের বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ২০টি পাঠাগার পেল ২০টি বুক শেলফ ও বই-দৈনিক লালমাই

  • Update Time : Sunday, August 14, 2022
  • 165 Time View

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ২০টি পাঠাগার পেল ২০টি বুক শেলফ ও বই

আজ ১৩ আগস্ট, ২০২২ ইং রোজ শনিবার সকাল বেলা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজনে ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর বাস্তবায়নে এবং জাতীয় সংসদ সদস্য আরমা দত্ত এর পৃষ্ঠপোষকতায় উপজেলাস্থ ২০টি পাবলিক পাঠাগারে ২০ বুক শেলফ ও বই বিতরণ করা হয়।

এতে উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লার সাবেক পুলিশ সুপার ও এআইজি, পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর ট্রাস্টি এবং বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কেন্দ্রীয় সভাপতি মালিক খসরু পিপিএম। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম, পাঠক জিয়া উদ্দিন ঠাকুরসহ আরো অনেকে। পুরো অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন পাঠাগার আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের উদ্যোক্তা মোঃ ইমাম হোসাইন।

অনুষ্ঠানে জাতীয় সংসদ সদস্য আরমা দত্তের অর্থায়নে ২০টি পাঠাগারে ২০ টি বুক শেলফ ও বিশ্বসেরা মনীষীদের জীবনীভিত্তিক বই। পাঠাগার গুলো হল নবাব সলিমুল্লাহ পাঠাগার, অমর একুশে আদর্শ পাঠাগার, বিদ্যাসাগর উন্মুক্ত পাঠাগার, শেরে বাংলা একে ফজলুল হক পাঠাগার, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান চৌধুরী পাঠাগার, নলকুড়ি আদর্শ পাঠাগার, বীর মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার কাজী আব্দুল মালেক স্মৃতি পাঠাগার , বীর প্রতীক সুবেদার মেজর গোলাম রহমান স্মৃতি পাঠাগার, মিঁয়াজী মাহমুদ আলী চৌধুরী স্মৃতি পাঠাগার, সায়েরা খাতুন মহিলা স্মৃতি পাঠাগার, স্বনির্ভর পাঠাগার, আলোকিত পূর্ব জোড়কানন, জামাল হক স্মৃতি পাঠাগার, বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমদ স্মৃতি পাঠাগার, আবুল হাশেম-নুরজাহান ফাউন্ডেশন পাঠাগার, স্বপ্ন-চূড়া স্টুডেন্ট ওয়েলফেয়ার পাঠাগার, বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ স্মৃতি পাঠাগার, হিউম্যান পাবলিক লাইব্রেরি ও সুয়াগঞ্জ আদর্শ পাঠাগার।

অনুষ্ঠানে শুরুতে বক্তারা ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের যারা পাঠাগার শাহদাত বরণ করেছে, তাদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

তারপর বক্তারা পাঠাগার ও বইপড়ার গুরুত্ব নিয়ে বহুমাত্রিক আলোচনা করেন।

পাঠাগার উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল হাকিম, দক্ষিণ জেলা ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি শিপন, মোরশেদ আলম, ওমর সানি, ইউনুস মিয়া বাকি, উপজেলা ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান, মথুরাপুরের আরিফুল ইসলাম, রুহুল আমিন, ঢাবির সাবেক ছাত্র রফিকুল ইসলাম, শাহরিয়ার শুভ, হানজালা আহমেদ, জয়নাল আবেদীন চৌধুরী, কনেশতলার আরিফুল ইসলাম, শ্রীপুরের সৈকত, গলিয়ারা দক্ষিণ ইউনিয়ন এর সদস্য আলেয়া বেগম, হোসনেয়ারা বেগম, তুলাতলির আবুল কালাম আজাদ, গলিয়ারা দক্ষিণ ইউনিয়ন এর আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল হক, পশ্চিম কাছাড়ের মোশাররফ হোসেন শামীম, আওয়ামী লীগ নেতা সেলিম, যুবলীগ নেতা আব্দুর রহমান সর্দার, চবির ছাত্র অপু, সলিমুল্লাহ পাঠাগারের উদ্যোক্তা মনির হোসেন, ক্ষুদে পাঠক ফাতেমা আক্তারসহ আরো অনেকে।

বক্তারা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা কে সারা দেশের মধ্যে একটি আদর্শিক উপজেলা হিসেবে গড়ে তোলার কথা ব্যক্ত করেন। এ সময় উদ্যোক্তাগণ তালাবদ্ধ পাঠাগার গুলো কে খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

খবরটি ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বত্ব © ২০২২ দৈনিক লালমাই সম্পাদক ও প্রকাশক: মোস্তফা কামাল মজুমদার
প্রস্তুতকারক প্রতিষ্ঠানঃ লাকসাম আই.টি: 01712-808501