1. dainiklalmai@gmail.com : XC7ZGKLiZP :
  2. notonpakhi7@gmail.com : Md anwar : Md anwar
September 17, 2024, 1:41 am
সর্বশেষ খবর
লালমাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লিটন–নাজমুলদের ব্যাটিংয়ের এই হাল বাগমারা মডেল একাডেমী’র সনদ বিতরণ ও শিক্ষিকার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত সৌদি আরবের রিয়াদে বাংলাদেশী খাবারের হোটেল উদ্বোধন লালমাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর শুভ উদ্বোধন লালমাই উপজেলা আইন – শৃঙ্খলা ও উপজেলা মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত লালমাইয়ে সর্বজনীন পেনশন স্কীমের বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

লালমাইয়ে মাতাইনকোটে গণকবরস্থান ও ঈদগাঁ, রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা সংস্কারে জনগুরুত্বপূর্ণ ৬টি দাবী গ্রামবাসীর

  • Update Time : Friday, April 12, 2024
  • 37 Time View

লালমাইয়ে মাতাইনকোটে গণকবরস্থান ও ঈদগাঁ, রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা সংস্কারে জনগুরুত্বপূর্ণ ৬টি দাবী গ্রামবাসীর

(নিজস্ব সংবাদাতা)
লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের মাতাইনকোট গ্রামবাসীর দৈনন্দিন জীবনের সমস্যাগুলো অতিদ্রুত সমাধানের নিমিত্তে মাননীয় সংসদ সদস্য কুমিল্লা -১০ ও সাবেক অর্থ মন্ত্রী আ হ ম মূস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপি মহোদয়, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাড: মফিজুর রহমান বাবলু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কামরুল হাসান শাহীন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হেলাল চৌধুরী,উপজেলা এলজিইডি অফিসার ইন্জি: মো: জাহিদুল ইসলাম, লালমাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ ও ভূচ্ছি বাজার পাড়ি থানার ইনচার্জ ইন্সপেক্টর মো: জহিরুল ইসলাম , স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ কামাল হোসেন দুলাল, জেলা ও উপজেলার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, সমাজের বিত্তবানদের সুদৃষ্টি কামনা করছি।
মাতাইনকোট গ্রামের অতিব জরুরী সমস্যা সমূহ ও সমাধান কল্পে পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য গ্রামবাসী দাবী সমূহ নিম্নে বর্ণিত করা হলো।
১)মাতাইনকোট অলির বাড়ির গণকবরস্থান প্রায় ২৫ শতক জায়গা অব‍্যবহৃত/অবহেলিত ভাবে পড়ে আছে। যার বাউন্ডারি ওয়াল সহ যাতায়াতের রাস্তাটি সংস্কারকরণ।
২)মাতাইনকোট পূর্ব পাড়া হামিদ আলী বাড়ি থেকে হ্নদগড়া পশু সম্পদ হাসপাতাল পর্যন্ত কাঁচা রাস্তা পাকাকরণ।
৩)মাতাইনকোট দক্ষিণ পাড়ায় ২০ শতক জায়গায় গ্রামবাসীর একমাত্র ঈদগাহ মাঠ ও বাউন্ডারি ওয়াল সংস্কারকরণের দাবী।
৪)মাতাইনকোট ৮-১০টি পুকুরের মধ্যে মলমুত্র ও ময়লা আবর্জনায় দূষিত হওয়ায় সর্বসাধারণের ব্যবহারে অনুপযোগী হওয়ার উপক্রম এবং বিভিন্ন রোগ-বালাই অসুস্থতায় আক্রান্ত হওয়ার উপক্রম। তাই স্থানীয় সচেতনতা বৃদ্ধি সহ পুকুরের পানি ব্যবহারের উপযোগী করার দাবী।
৫)মাতাইনকোটের জলায় বর্ষাকালে পানির জমে ফসলে ক্ষতি সাধারণত করে।যার পানি নিষ্কাশনে অতিদ্রুত ড্রেনেজ ব‍্যবস্থার মাধ্যমে কৃষকের ফসলী জমির রক্ষার দাবী।
৬) মাতাইনকোটের যুবসমাজ ধ্বংসের দ্বারপ্রান্তে ইয়াবা,গাঁজা,ফেনসিডিল সহ মাদকের ছড়াছড়ি বলে স্থানীয় সূত্রে জানা যায়। তাই সচেতনতা বৃদ্ধি সহ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে মাদক নিয়ন্ত্রণের দাবী।
দৈনিক লালমাইর কাগজ এর পক্ষ থেকে প্রতিবেদক সরজমিনে স্থানীয় সচেতন মহল,যুব সমাজ,ব্যবসায়ী,ভুক্তভোগী জনসাধারণের দাবীর অতি জনগুরুত্বপূর্ণ সমস্যা সমূহ যথার্থভাবে অতিদ্রুত বাস্তবায়নের লক্ষ্যে তথ্য সংগ্রহ করা হয়েছে।

খবরটি ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বত্ব © ২০২২ দৈনিক লালমাই সম্পাদক ও প্রকাশক: মোস্তফা কামাল মজুমদার
প্রস্তুতকারক প্রতিষ্ঠানঃ লাকসাম আই.টি: 01712-808501