1. dainiklalmai@gmail.com : XC7ZGKLiZP :
  2. notonpakhi7@gmail.com : Md anwar : Md anwar
September 14, 2024, 1:02 am
সর্বশেষ খবর
লালমাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লিটন–নাজমুলদের ব্যাটিংয়ের এই হাল বাগমারা মডেল একাডেমী’র সনদ বিতরণ ও শিক্ষিকার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত সৌদি আরবের রিয়াদে বাংলাদেশী খাবারের হোটেল উদ্বোধন লালমাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর শুভ উদ্বোধন লালমাই উপজেলা আইন – শৃঙ্খলা ও উপজেলা মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত লালমাইয়ে সর্বজনীন পেনশন স্কীমের বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

লালমাইয়ে বাজার রক্ষায় স্মারকলিপি প্রদান- দৈনিক লালমাই

  • Update Time : Thursday, September 2, 2021
  • 207 Time View


প্রদীপ মজুমদার :
কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা বাজার রক্ষা করার দাবিতে ভারপ্রাপ্ত ইউএনও তাজমিন আলম তুলির মাধ্যমে জেলা প্রশাসককে পুনরায় স্মারকলিপি প্রদান করেন বাগমারা বাজারের ব্যবসায়ীরা। উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক বিকম কে স্মারকলিপি দেওয়া হয়। এছাড়া বাজার পরিদর্শনে আসা জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা আশিকুর নবী তালুকদারকে স্মারকলিপি দেন ব্যবসায়ীরা।
গতকাল বৃহস্পতিবার ২ সেপ্টেম্বর বাজার রক্ষা কমিটির আহবায়ক আবদুল বারী, সদস্য সচিব অধ্যাপক নুরুল ইসলাম, হাজী সামছুল হক মুন্সী, সদস্য সুরেশ চন্দ্র সূত্রধর, এমদাদুল হক মজুমদার, হাসান মাহমুদ মানিক, কাজী কামরুল হাসান ভুট্টো, প্রভাষক মোঃ তারেকুল ইসলাম উপস্থিত থেকে জেলা প্রশাসকের স্মারকলিপি উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’ হাতে তুলে দেন।

স্মারকলিপিতে কুমিল্লা – নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের চারলেনের কাজের উপজেলার শতবর্ষী বাজার রক্ষায় বিকল্প সড়ক নির্মাণের দাবী জানান ভূমি মালিক ও ব্যবসায়ীরা।
এসময় আরও উপস্থিত ছিলেন হাজী মফিজুল ইসলাম, বাজার শৃঙ্খলা কমিটির সাধারণ সম্পাদক আবদুল মান্নান, ডাঃ সফিকুর রহমান মজুমদার, সাজু মিয়া, মাষ্টার মজিবুর রহমান, ফয়সাল মজুমদার, রবিউল প্রমুখ।

ব্যবসায়ী ও ভূমি মালিকদের অভিযোগ, উপজেলা সদরে অবস্থিত বাগমারা বাজারটি অত্র এলাকার জনসাধারণের জন্য প্রধান ব্যবসায়ীক কেন্দ্র। অত্র বাজারের পাকা সড়কের দুই পাশে ব্রিটিশ আমলে নির্মিত ৫ টি বড় মসজিদ, ২ টি মন্দির, ৩ টি মাদ্রাসা, ২ টি স্কুল বিভিন্ন ব্যাংকসহ বহুতল ভবন, প্রায় দুই শতাধিক দোকানপাট রয়েছে। এছাড়া ভৌগোলিকভাবে বাজারটির পশ্চিম পাশে ডাকাতিয়া নদী ও পূর্ব পাশে রেল লাইন হওয়ায় বাজারটি সম্প্রসারণের সুযোগ নেই। তাই বাজারের মাঝখান দিয়ে চার লেনের সড়ক নির্মাণের জন্য জমি অধিগ্রহণের পরিকল্পনা গ্রহন করা হচ্ছে। এতে করে দোকান মালিক, ব্যবসায়ীক ও শ্রমিকদের অফুরন্ত ক্ষতি হবে যা কোনোভাবেই কাটিয়ে উঠা সম্ভব নয়।

খবরটি ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বত্ব © ২০২২ দৈনিক লালমাই সম্পাদক ও প্রকাশক: মোস্তফা কামাল মজুমদার
প্রস্তুতকারক প্রতিষ্ঠানঃ লাকসাম আই.টি: 01712-808501