1. dainiklalmai@gmail.com : XC7ZGKLiZP :
  2. notonpakhi7@gmail.com : Md anwar : Md anwar
September 19, 2024, 7:48 am
সর্বশেষ খবর
লালমাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লিটন–নাজমুলদের ব্যাটিংয়ের এই হাল বাগমারা মডেল একাডেমী’র সনদ বিতরণ ও শিক্ষিকার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত সৌদি আরবের রিয়াদে বাংলাদেশী খাবারের হোটেল উদ্বোধন লালমাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর শুভ উদ্বোধন লালমাই উপজেলা আইন – শৃঙ্খলা ও উপজেলা মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত লালমাইয়ে সর্বজনীন পেনশন স্কীমের বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

লালমাইয়ে ৫টি ইউপি নির্বাচনী প্রচারণার শেষের দিকে প্রার্থীগন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে-দৈনিক লালমাই

  • Update Time : Sunday, January 2, 2022
  • 353 Time View

লালমাই প্রতিনিধিঃ
লালমাই উপজেলায় আসন্ন ৫ই জানুয়ারী ৫টি ইউনিয়নে নির্বাচন প্রচারণার শেষে দিকে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন নৌকা প্রতীকের প্রার্থী, স্বতন্ত্র‍ প্রার্থী,মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার গন।
৩নং ভূলইন উত্তর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ এমরান কবিরকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিদ্র‍োহী প্রার্থী মোঃ আমির হোসেন।
৪ নং ভূলইন দক্ষিণ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুর রহমান মজিবকে সমর্থন জানিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ একরামুল হক চেয়ারম্যান,মোঃ শাহজাহান সহ কয়েকজন।
স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে আছেন আনারস প্রতীকের মোঃ আবদুল করিম,সাবেক চেয়ারম্যান ডাঃ তৈয়ব আলী সহ কয়েকজন।
ইতিমধ্যে নৌকা সর্মথক ও ঘোড়া সর্মথকদের নির্বাচনী কার্যক্র‍মে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও হামলায় আহত এবং মামলা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রবীন আওয়ামী লীগ নেতা আবদুল করিমের আনারস প্রতীকের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার পূর্বাভাস পাওয়া গেছে।
৬ নং পেরুল দক্ষিণ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অতীতে দলে সক্রিয় ভূমিকা না থাকায় দলীয় নেতা- কর্মীদের মাঝে মিশ্র প্রতিক্র‍িয়া দেখা গেছে।ইতিপূর্বে নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন মোঃ রফিকুল ইসলাম বেলুও নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। আরেক প্রার্থী মুক্তিযোদ্ধা মোঃ মোস্তফা মাঠে আছেন।আওয়ামীলীগের নেতা – কর্মীরা নৌকা প্রতীক নির্বাচিত করতে ঐক্যবন্ধ ভাবে কাজ করছেন।
৭নং বেলঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবদুল মালেক কে সর্মথন জানিয়ে সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।
আওয়ামীলীগের রাজনৈতিক ইতিপূর্বে সক্রিয়ভাবে কাজ না করায় এবং বার বার বিএনপি, জাতীয় পাটি সহ দল পাল্টানো ব্যক্তিকে নৌকা প্রতীক দেওয়া এলাকায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন ত্যাগী ও পরীক্ষীত নেতা- কর্মীগন।
ইতিমধ্যে গৈয়ারভাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপর হামলার প্রতিক্র‍িয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মজুমদারকে কারণ দশানোর নোটিশ দিয়েছেন উপজেলা আওয়ামীলীগ।উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল শাহিন ও আবদুল্লাহ আল তুষারকে তাদের পদ থেকে অব্যহতি দিয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ।
অবশেষে ইউনিয়ন আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকলে নৌকা প্রতীককে নির্বাচিত করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করছেন।
৮নং বেলঘর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গাজী লেয়াকত হোসেন ভূঁইয়াকে সর্মথন জানিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বিদ্র‍োহী প্রার্থী মোঃ রফিকুল ইসলাম।
এছাড়াও স্থানীয় ওয়ার্ড মেম্বার প্রাথীদের মাঝে নির্বাচনে তীব্র প্রতিদ্বন্দীতা হওয়ার আভাস পাওয়া গেছে।
নির্বাচনী আচরণ – বিধি অমান্য করায় উপজেলা ভ্রাম্যমান আদালত কয়েকজনকে অর্থদন্ডে দন্ডিত করেছেন।
উপজেলা নির্বাচন কমিশন সূত্র জানা যায়, ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে কোন ধরণের আচরণ – বিধি লংঘন, সহিংসতা ছাড় দেওয়া হবে না। সুষ্ঠ নির্বাচনের স্বার্থে কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে।
স্থায়ী পুলিশ প্রশাসন লালমাই থানার অফিসার ইনচার্জ (ওসি)মোহাম্মদ আইয়ুব এর নির্দেশে কঠোরভাবে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ করছেন।
ইতিপূর্বে ৫ টি ইউনিয়নে নির্বাচনী আচরণ – বিধি মেনে চলা,ভোটারদের সুষ্ঠভাবে ভোটাধিকার প্রদান,বহিরাগতদের ঠেকানো সহ আইন-শৃঙ্খলা বাহিনীকে সর্বাত্নক সহযোগিতা প্রদান করা ইত্যাদি বিষয়াদি নিয়ে ৫টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ,মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীদের সাথে বিট পুলিশিং মতবিনিময় করেছেন।
উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী,বিদ্র‍োহী ও স্বতন্ত্র প্রার্থীদের মাঝে সমঝোতায় ফলে অধিকাংশ ক্ষেত্রে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।
তারপরও ৫ টি ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীককে বিজয়ী করতে মাননীয় অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল এফসিএ লোটাস কামাল এমপি মহোদয়ের নির্দেশে পথ সভা,উঠান বৈঠক সহ ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন কুমিল্লা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার,সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতিন লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মালেক,জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার,উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আবদুল হামিদ, সাবেক সাধারণ সম্পাদক, মাননীয় অর্থমন্ত্রীর এপিএস বাবু কল্যাণ মিত্র সিংহ রতন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবদুল মতিন মোল্লা ,সাধারণ সম্পাদক মোঃ মাসুদুর রহমান ভূইয়া সহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগ নেতা,জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক,সাবেক ভিপি হাজী কামরুল হাসান শাহিন।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাইফ উদ্দিন আহমেদ পাপ্পু সহ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের জেলা, উপজেলা ও ইউনিয়ন নেতৃবৃন্দ।
উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আবদুল মোতালেব সহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ।
কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও যুবলীগ নেতা মোঃ জয়নাল আবেদীন জয়,জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হাসান জাফর,উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগর ও সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম রাব্বি সহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগ নেতৃবৃন্দ।
এছাড়াও উপজেলা কৃষকলীগ,
শ্রমিকলীগ,মৎস্যলীগ,মহিলা আওয়ামীলীগ ও যুব মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ নৌকা প্রতীককে বিজয়ী করতে কাজ করছেন।

খবরটি ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বত্ব © ২০২২ দৈনিক লালমাই সম্পাদক ও প্রকাশক: মোস্তফা কামাল মজুমদার
প্রস্তুতকারক প্রতিষ্ঠানঃ লাকসাম আই.টি: 01712-808501