1. dainiklalmai@gmail.com : XC7ZGKLiZP :
  2. notonpakhi7@gmail.com : Md anwar : Md anwar
September 19, 2024, 7:37 am
সর্বশেষ খবর
লালমাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লালমাইয়ে ৯শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ লিটন–নাজমুলদের ব্যাটিংয়ের এই হাল বাগমারা মডেল একাডেমী’র সনদ বিতরণ ও শিক্ষিকার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত সৌদি আরবের রিয়াদে বাংলাদেশী খাবারের হোটেল উদ্বোধন লালমাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর শুভ উদ্বোধন লালমাই উপজেলা আইন – শৃঙ্খলা ও উপজেলা মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত লালমাইয়ে সর্বজনীন পেনশন স্কীমের বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

লালমাইয়ে মহান বিজয় দিবসে সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্যভাবে পালিত-দৈনিক লালমাই

  • Update Time : Friday, December 17, 2021
  • 232 Time View

লালমাইয়ে মহান বিজয় দিবসে সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্যভাবে পালিত

মোহাম্মদ আনোয়ার হোসেনঃ
১৬ই ডিসেম্বর বৃহস্পতিবার লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত মহান বিজয় দিবস-২০২১ উপলক্ষে সুবর্ণজয়ন্তী দিন ব্যাপী বর্ণাঢ্যভাবে পালন করা হয়।
মহান বিজয় দিবস উপলক্ষে সুর্বণজন্তীর দিন-ব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মালেক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব,সহকারী কমিশনার (ভূমি) নাছরিন আক্তার,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার,মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া বেগম।
সকাল সাড়ে ৬ টায় ৫০ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সুচনা করা হয়।
সূর্য উদয়নে প্রথম প্রহরে যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সকাল ৬ঃ৩৫ মিনিটে শহীদ মিনার ও স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
সকাল ৮ টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার- ভিডিপি,বিএনসিসি,উপজেলার সকল স্কুল, কলেজ,মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠান,স্কাউট, রোভার স্কাউটস, গার্লস গাইড,কাবস,শিশু – কিশোর সংগঠন, কুচকাওয়াজে অভিবাসন গ্রহণ, শরীর চর্চা প্রদর্শনী ও পুরষ্কার বিতরণ করা হয়।
সকাল ১০ টায় ছাত্র – ছাত্রীদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়।

দুপুর ১২টায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংধর্বনা অনুষ্ঠান ও মহান বিজয় দিবস -২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে ভার্চুয়ালে যুক্ত হয়ে উপস্থিত সকলের প্রতি বক্তব্য রাখেন মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপি মহোদয়।
বাদ যোহর সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরুদ্ধী কার্যক্র‍্যমে জনমত সৃষ্টির লক্ষ্য আলোচনা সভা,শহীদ মুক্তিযোদ্ধাদের বিদাহী আত্মার মাগফেরাত, মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য,জাতীর শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ, মন্দির, গীর্জা,প্যাগোডা এবং অন্যান্য উপাসনালয় বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।
দুপুর ২টায় উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থা একাদশে সাথে বীর মুক্তিযোদ্ধা একাদশের সাথে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিল্প কলা একাডেমির আয়োজন সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক গান,আবৃত্তি, নৃত্য পরিবেশন করা হয়।
বিকাল ৩টা থেকে ৫ টা পর্যন্ত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে শপথ অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে ভার্চুয়ালী শপথ পাঠ করান।
সন্ধ্যা থেকে রাত পর্যন্ত গুরুত্বপূর্ণ শহীদ মিনার,গুরুত্বপূর্ণ সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন / স্থাপনা সমূহের আলোক সজ্জা করা হয়।
মহান বিজয় দিবস সুর্বণজয়ন্তী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তাগন,উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগ, মৎস্যজীবীলীগ,মহিলা আওয়ামীলীগ,যুব মহিলা আওয়ামীলীগ সহ স্থানীয় নেতৃবৃন্দ।
এছাড়াও লালমাই প্রেস ক্লাবের সাংবাদিক বৃন্দ,সামাজিক, সাংস্কৃতিক,বিভিন্ন শিক্ষা – প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী প্রমুখ।

খবরটি ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
স্বত্ব © ২০২২ দৈনিক লালমাই সম্পাদক ও প্রকাশক: মোস্তফা কামাল মজুমদার
প্রস্তুতকারক প্রতিষ্ঠানঃ লাকসাম আই.টি: 01712-808501